দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ২৮১ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে নিউজিল্যান্ড। রানের হিসেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউজিল্যান্ডের এটিই সবচেয়ে বড় জয়। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি ও ২ উইকেট পাওয়া রাচীন রবীন্দ্র ম্যাচসেরা হয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড-৫১১ ও ১৭৯/৪ ডিক্লে

দ. আফ্রিকা-১৬২ ও ২৪৭ (লক্ষ্য: ৫২৯)

আজ বুধবার মাউন্ট মঙ্গানুই টেস্টের চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৪৭ রানে গুটিয়ে যায় প্রোটিয়ারা। যেখানে গতকাল দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড ৪ উইকেট হারিয়ে ১৭৯ রানে মাঠ ছাড়লেও এদিন ব্যাটিংয়ে না নেমে ইনিংস ঘোষণা করে। সফরকারীদের সামনে ৫২৯ রানের লক্ষ্য দাঁড়ায়।

দ. আফ্রিকার ইনিংসে সর্বোচ্চ ৮৭ রান করেন ডেভিড বেডিংহ্যাম। তিনি ৯৬ বলে ১৩টি চার ও ৩টি ছক্কায় এই ইনিংস সাজান। তবে কিউই বোলারদের তোপে আর কোনো ব্যাটারই ফিফটি করতে পারেননি। জুবায়ের হামজা ৩৬, রুয়ান ডি সোয়ার্ড ৩৪ (অপরাজিত) ও রায়ান ভ্যান টোন্ডার ৩১ রান করেন।

নিউজিল্যান্ড বোলার কাইল জেমিসন সর্বোচ্চ ৪টি উইকেট পান। এছাড়া মিচেল স্যান্টনার ৩টি উইকেট দখল করেন।

এর আগে নিউজিল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ৫১১ রান করে। ডাবল সেঞ্চুরি করেন রবীন্দ্র, সেঞ্চুরির দেখা পান কেন উইলিয়ামসন। জবাবে ১৬২ রানে প্রথম ইনিংসে গুটিয়ে যায় দ. আফ্রিকা। কিউইদের দ্বিতীয় ইনিংসে ফের সেঞ্চুরি করে উইলিয়ামসন।